"প্রভুপাদ লীলামৃত।"

----------------------------

"তাঁকে হুবহু প্রভুপাদের মতো দেখতে।"

-------------------------------------------

গোপীজনবল্লভ দাস:---এক আমি গর্গ মুনির সাথে ছিলাম। প্রচার করবার জন্য আমরা পাহাড়ে উঠেছিলাম। কৃষ্ণ বলরাম প্রতিষ্ঠা করবার জন্য আমরা বৃন্দাবনে এসেছিলাম। প্রভুপাদ সেখানে ছিলেন। তিনি সেখানে কেবল ক্লাস দিতেন। আমি তাঁর ক্লাস দেওয়ার বিষয়ে একটি গল্প বলতে পারি। আমি সেখানে ছিলাম না কিন্তু আমি অন্যান্য লোকের কাছ থেকে শুনেছি, যেমন আমার খুব ভালো গুরু ভ্রাতা এবং শ্রীল প্রভুপাদের শিষ্য কনশ (?) মহারাজ।


এইটি ছিল কৃষ্ণ বলরাম মন্দিরের ঘটনা। একদিন প্রভুপাদ ক্লাস দিচ্ছিলেন এবং তিনি জয় রাধামাধব গান গাইছিলেন যেটা তিনি প্রতিটি ক্লাসের শুরুতে করতেন এবং হঠাৎ করে তিনি অজ্ঞান হয়ে গিয়েছিলেন। সকলে বলে উঠেছিলেন,"বাহ্! কি হ'লো ব্যপারটা?"এবং সকলেই ভেবেছিলেন প্রভুপাদ দেহ রেখেছেন। কিন্তু তারা নিশ্চিত ছিল না যে কি ঘটনা ঘটেছে।দু মিনিটের জন্য সকলে বাইরে বেরিয়ে গিয়েছিলেন। সকলে বলছিলেন," কি হ'লো?এখন কি করব?"তখন হঠাৎ প্রভুপাদ বাইরে বেরিয়ে এসেছিলেন। এবং সকলে বলে উঠেছিলেন,"হরিবোল।" প্রভুপাদ সেই ক্লাসটি আর দেন নি।


আমি তখন প্রভুপাদের সাথে কলকাতায় ছিলাম। আমরা অন্যত্র যাবার জন্য প্রস্তুত হচ্ছিলাম। হঠাৎ সেখানে একজন অল্প বয়স্কা মহিলা এসে উপস্থিত হয়েছিলেন। আমি তাঁর দিকে তাকিয়ে বলেছিলাম,"এটা কি প্রভুপাদ?" তিনি হুবহু প্রভুপাদের মতো দেখতে ছিলেন, আমি বলতে চাইছি, একদম হুবহু। আমি তাঁর দিকে তাকিয়ে ছিলাম এবং বলেছিলাম,"হে ভগবান, ইনি তো একজন মহিলা," এবং পরে সকলে বলেছিলেন যে তিনি ছিলেন প্রভুপাদের ভগিনী।

Post a Comment

0 Comments