বাঙ্গালীদের প্রতিভা😂 এক বাংলাদেশী ডাক্তার চাকরি না পেয়ে লন্ডনে

বাঙ্গালীদের প্রতিভা😂
এক বাংলাদেশী ডাক্তার চাকরি না পেয়ে লন্ডনে --- তাবু টেনে অস্থায়ী ক্লিনিক খুলে বসল।
তাবুর বাইরে সাইনবোর্ড টাঙিয়ে লিখে দিল --- 'GET TREATMENT FOR £20 - IF NOT CURED GET BACK £100.'
সহজ বাংলা -- বিফলে মূল্য ফেরত।
এক ব্রিটিশ আইনজীবী চিন্তা করল ১০০ পাউন্ড ধান্ধা করার এই সুযোগ।
উকিল গিয়ে ডাক্তারকে বলল- আমার জিহ্বায় কোন কিছুর স্বাদ পাইনা, আমি কোন স্বাদ পরখ করতে পারিনা, আমার চিকিৎসা করুন।
ডাক্তার তার এসিস্ট্যান্টকে হাক দিয়ে বলল--- একে ৪২০ নম্বর ডিব্বা থেকে তিন ফোটা খাইয়ে দাও।
ঔষধ খাওয়ানোর পর উকিল চেচিয়ে উঠল- এটা তো কেরোসিন!
ডাক্তার: গুড, আপনার জিহ্বা কাজ করা শুরু করেছে, ২০ পাউন্ড দিন।
২০ পাউন্ড হারিয়ে অনেক ভেবেচিন্তে উকিল দ্বিতীয় দিন আবার আসল ডাক্তারের কাছে।
উকিল: আমার স্মৃতি কাজ করছেনা, আপনি আমার চিকিৎসা করুন।
ডাক্তার আবার তার এসিস্ট্যান্টকে হাক দিয়ে বলল- একে ৪২০ নম্বর ডিব্বা থেকে তিন ফোটা খাইয়ে দাও।
খাওয়ানোর পর উকিল রেগেমেগে একাকার। বলল: এই কেরোসিন তো জিহ্বায় স্বাদ ফেরানোর জন্য খাইয়েছিলেন গতকাল!
ডাক্তার: এই তো স্মৃতি ফিরে এসেছে। বিশ পাউন্ড দিন।
টাকা উদ্ধারের আশায় + প্রতিশোধের নেশায় -- পরের সপ্তাহে আবার এল উকিল ডাক্তারের তাবুতে। এবার চোখে কালো চশমা, হাতে সাদা ছড়ি।
উকিল: আমি কিছু দেখতে পাচ্ছিনা, আমার চোখ ভালো করে দিন।
ডাক্তার: এই চিকিৎসা আমার আওতার বাইরে, এই নিন ১০০ পাউন্ড, বলে একটা নোট বাড়িয়ে দিল।
উকিল খেয়াল করে দেখলো -- সেটা ৫ পাউন্ডের নোট। উকিল চেচিয়ে বলল: এটা তো পাঁচ পাউন্ডের নোট!
ডাক্তার নোটখানা ফিরিয়ে নিয়ে বলল: আপনার দৃষ্টি ফিরে এসেছে -- বিশ পাউন্ড দিন !!

Post a Comment

0 Comments