"প্রভুপাদ লীলামৃত।"

-------------------------------

"আমি এটা সন্দেহ করেছিলাম।"

-------------------------------------------

পরমদ্বৈতী স্বামী:--শ্রীল প্রভুপাদ রাতের বেলায় তাঁর পুস্তকগুলি অনুবাদ করতেন। প্রথম দিকে আমি এটা সন্দেহ করেছিলাম। আমি সকল ভক্তদের নিকট থেকে শুনেছিলাম যে, আমাদের আধ্যাত্মিক গুরু রাতের বেলায় তাঁর পুস্তকগুলি অনুবাদ করতেন। কিন্তু আমি এটা নিশ্চিতভাবে অবগত হতে চেয়েছিলাম।তাই, শ্রীল প্রভুপাদ যখন জার্মানিতে শ্লোস রিটারশফ পরিদর্শন করতে গিয়েছিলেন আমি তাঁর সঙ্গে ছিলাম এবং আমি তাঁর দরজার সামনে ঘুমাতাম। আমি মধ্যরাতে একটার সময় তাঁর কক্ষ থেকে কন্ঠস্বর শুনতে পেয়ে অত্যন্ত অবাক হয়ে গিয়েছিলাম। তিনি ঐ রাতের বেলায় তাঁর পুস্তকগুলি প্রকাশনার জন্য বাণীগ্রাহী যন্ত্রে উচ্চৈঃস্বরে পাঠ করেছিলেন। আমি সম্ভবত তাঁর কল্যাণমূলক কাজের অতিরঞ্জিত করার কথা কল্পনা করে অত্যন্ত লজ্জিত বোধ করছিলাম। আমার জন্য এই অনুভূতি, শ্রীল প্রভুপাদের পুস্তক বিতরণের একটি সাধন হওয়ার মহৎ আকাঙ্ক্ষা জাগ্রত করেছিল।

Post a Comment

0 Comments