বৈষ্ণব মহিমা 🌹

শ্রীমৎ ভক্তি বিনয় স্বামী মহারাজঃ- আমি   ইসকনে যোগদান করার পর আমার দীক্ষা হয় রূপ সনাতন স্মৃতি ধামে। তখন সেখানে কোন মন্দির ছিল না। একটি কুঁড়েঘর ছিল (তাল পাতার ঘর)। গুরুমহারাজ সকলকে দীক্ষিত নাম দিচ্ছেন। নামগুলো খুব সুন্দর সুন্দর। যেমন: সেবানিধি প্রভু, কৃষ্ণ কীর্তন প্রভু ইত্যাদি। আমি আশা করেছিলাম আমিও যেন একটি সুন্দর নাম পাই। সেদিন আমি সহ প্রায় ১২/১৫ জন ভক্ত দীক্ষা নিচ্ছিলাম গুরুমহারাজের থেকে। গুরুমহারাজ আমাকে জিজ্ঞাসা করলেন,'তোমার নাম কি?' আমি বললাম,'পুষ্প কুমার রায়।' তখন তিনি আবার জিজ্ঞাসা করলেন,'এই নামটা কে রেখেছে তোমার?' আমি বললাম,'আমার বাবা এই নামটি রেখেছেন।' তখন গুরুমহারাজ বললেন,'তোমার এই নামটা আমি পাল্টাবো না।' তখন আমার মুখটা কালো হয়ে গেল। যেহেতু আমি নতুন একটি ভালো নাম আশা করেছিলাম গুরুমহারাজের থেকে। 

তখন গুরু মহারাজ হেসে বললেন,"তোমার নাম তো মেয়েদের নাম। আচ্ছা, যাই হোক, আমি তোমার নাম দিলাম পুষ্পশীলা শ্যাম দাস ব্রাহ্মচারী। এখন খুশি?" তখন আমার মন খুশিতে ভরে গেল। এই নামটা অনেক সুন্দর। আমি যে ভালো একটি নামের প্রত্যাশা করেছি, তিনি সেটি জানতেন। শিষ্যরা কী মনোভাব নিয়ে গুরুমহারাজের কাছে যান, তিনি সেটা খুব ভালো করেই বোঝেন।

হরিবোল  মহারাজের জয় হোক 🙏🌹

Post a Comment

0 Comments