★★★আমি শ্রীল প্রভুপাদ কে  একবারই বপু সেবা করার সুযোগ পেয়েছিলাম★★★

শ্রীল প্রভুপাদের অন্তর্ধানের সময় তিনি শ্রীবৃন্দাবন ধামে ছিলেন।সে সময় সমস্ত মন্দিরের অধ্যক্ষরা,মহারাজরা,শ্রীল প্রভুপাদের গুরুভ্রাতারা তাকে দেখতে যেতেন।শ্রীমৎ জয়পতাকা স্বামী গুরুমহারাজ ও গিয়েছিলেন শ্রীল প্রভুপাদ কে দর্শন করতে।শ্রীল প্রভুপাদ কে দর্শন করার পর তিনি প্রসাদ হলে গিয়ে কিছু প্রসাদ গ্রহণ করলেন।সে সময় শ্রীল প্রভুপাদের সেক্রেটারি ছিলেন শ্রীমৎ তমাল কৃষ্ণ গোস্বামী মহারাজ। তখন গুরুমহারাজ তমাল কৃষ্ণ গোস্বামী মহারাজ কে বললেন,আমাকে শ্রীল প্রভুপাদের সেবা করার সুযোগ দিন,আমি শ্রীল প্রভুপাদের কিছু সেবা করতে চাই।তখন তমাল কৃষ্ণ গোস্বামী মহারাজ বললেন, ঠিক আছে, আজ রাতে আপনি শ্রীল প্রভুপাদের নাইট ডিউটি সেবা করবেন। তখন গুরুমহারাজ খুবই খুশি হলেন।গুরুমহারাজের সেদিন রাএিকালীন সেবা ছিল রাত ১০  টা থেকে সকাল ৬ টা পর্যন্ত। রাতের প্রসাদ পেয়ে গুরুমহারাজ শ্রীল প্রভুপাদের রুমে চলে যান।গুরুমহারাজ যখন শ্রীল প্রভুপাদের  রুমে প্রবেশ করলেন তখন শ্রীল প্রভুপাদ ঘুমিয়ে গেছেন।গুরুমহারাজ শ্রীল প্রভুপাদের বিছানার পাশে দাঁড়িয়ে আছেন অপেক্ষমান হয়ে।কখন শ্রীল প্রভুপাদ বলবেন,জয়পতাকা তুমি আমার জন্য এই সেবাটি কর। যখন ভোর হয়ে গেল তখন  শ্রীল প্রভুপাদ ঘুম থেকে জেগে উঠে গুরুমহারাজ কে বলছেন,"জয়পতাকা তুমি আমার পিঠটা একটু চুলকিয়ে দাও"। তখন গুরুমহারাজ ভাবচ্ছেন শ্রীল প্রভুপাদের বয়স হয়েছে, তার উপর উনার আবার শরীর খারাপ তাই আমি শ্রীল প্রভুপাদের পিঠটা আস্তে আস্তে চুলকিয়ে দেই।তখন শ্রীল প্রভুপাদ গুরুমহারাজ কে বললেন,জয়পতাকা তুমি কী গত রাতে খাওয়া দাওয়া করনি।তখন গুরুমহারাজ ভাবচ্ছেন আমি হয়তো শ্রীল প্রভুপাদের পিঠটা আস্তে আস্তে চুলকাচ্ছি তাই  মনে হয় শ্রীল প্রভুপাদ আমাকে এই কথা বলচ্ছে।তাই এজোরে চুলকিয়ে দেই। গুরুমহারাজ বলছিলেন এটাই ছিল শ্রীল প্রভুপাদ কে আমার প্রথম বপু সেবা।এছাড়া  আমি আর কখনও শ্রীল প্রভুপাদের বপু সেবা করার সুযোগ পাই নি।


Jayapataka swami Charitamrita 👈ফেসবুক পেইজে যুক্ত হোন এবং গুরুমহারাজের অপ্রাকৃত লীলামহিমা শ্রবণ করার সুযোগ টি সকলে গ্রহণ করুন 🙏

Post a Comment

0 Comments