*সুন্দর গল্পে* *উপদেশ লাভ* • একদিন এক প্রসিদ্ধ ডাক্তার এক গ্রামে রোগী দেখতে গেলেন।

সুন্দর গল্পে.......
উপদেশ লাভ



 একদিন এক প্রসিদ্ধ ডাক্তার এক গ্রামে রোগী দেখতে গেলেন। খুব অসুস্থ একজন লোক তার বাড়ীতে ঘরে শুয়ে ছিলেন। তাকে পরীক্ষা শেষে বের হয়ে আসার সময় রোগী লোকটি ডাক্তারের হাত ধরলো,
_"ডাক্তারবাবু, আমি মৃত্যুকে ভয় পাই। মৃত্যুর পর কি আছে তুমি জানো?"_

ডাক্তারঃ- আমি আসলে জানি না।

রোগীঃ- তুমি জানো না?তুমি কি ধর্ম মানো না?

ডাক্তার চুপ করে রইলো। এরপর সে মাথা ঘুরিয়ে ঘরের দরজার দিকে এগিয়ে গেল। দরজা খুলতেই দরজার ওপাশ থেকে ডাক্তারের পোষা বিদেশী জাতের সাদা লোমের একটা কুকুর লাফ দিয়ে ঘরের ভেতর ঢুকে পড়লো। এসেই আনন্দে তার লেজ নাড়াতে লাগলো। জিভও বের করে রইলো। কুুকুর টি ছিল ডাক্তারের, বাইরে অপেক্ষা করছিল। এবার ডাক্তার তার রোগীর দিকে তাকালো। বললো,

ডাক্তারঃ- তুমি কি আমার পোষা কুকুরটিকে দেখলে?

রোগীঃ- হ্যা, দেখলাম। দেখো ডাক্তার, সে এই রুমটিকে এর আগে কখনো দেখেনি। সে জানতোও না ভেতরে কি আছে। সে শুধু জানতো ভেতরে তার মালিক আছে। তাই আমি দরজা খোলার সাথে সাথে সে ভেতরে ছুটে আসে নির্ভয়ে। ঠিক তেমনই আমি, মৃত্যুর ওপারে কি আছে তা আমিও খুব কম জানি, কিন্তু আমি একটা ব্যাপার আমি জানি যে আমার প্রভু ভগবান শ্রীকৃষ্ণ স্বয়ং সেখানে রয়েছেন এবং সেটাই আমার জন্য যথেষ্ট। জীবনে যে অবস্থাতেই থাকি না কেন, স্রষ্টার উপর ভরসা রাখি আর আমি জানি যে তিনি যা করবেন আমার ভালোর জন্যই করবেন।

Post a Comment

0 Comments