শ্রীমদ্ভাগবত মাহাত্ম্য

 শ্রীমদ্ভাগবত মাহাত্ম্য 




👉এক সেট ভাগবত যদি কোনো গৃহে থাকে, তাহলে সেই গৃহ তীর্থে পরিণত হয়,কারণ সেই গৃহে ভগবান আছেন ।

- শ্রীমৎ জয়পতাকা স্বামী গুরুমহারাজ

শ্রীমদ্ভাগবতীয় প্রবচন, ২২ আগস্ট ২০২০, মায়াপুর।



👉শ্রীমদ্ভাগবতে(১২.১৩.১৩) বলা হয়েছে ঃ

🌼 ভাদ্র মাসের পূর্ণিমা তিথিতে যদি কেউ স্বর্ণ সিংহাসনে শ্রীমদ্ভাগবত স্থাপন করেন এবং তা উপহারস্বরূপ প্রদান করেন, তবে তিনি পরম চিন্ময় গতি লাভ করেন।"🙏


🌼"হে প্রিয় বৎস,যতদিন পর্যন্ত শ্রীমদ্ভাগবত গ্রন্থটি কারও গৃহে থাকে,ততদিন পর্যন্ত তার পূর্বপুরুষেরা দুধ,ঘি,মধু ও জল উপভোগ করে।🙏


🌼"এই কলিযুগে যারা নিজ গৃহে নিয়মিত শ্রীমদ্ভাগবত পূজা করে এবং নিঃশঙ্ক চিত্তে নৃত্য করে,তাদের প্রতি আমি অতীব তুষ্ট।"🙏


🌼"যে ব্যক্তি শ্রদ্ধায় দাঁড়িয়ে শ্রীমদ্ভাগবত গ্রন্থকে প্রণাম নিবেদন করে,আমি তাকে ধন-সম্পদ, ভার্যা,সন্তানাদি ও ভক্তিপূর্ণ সেবা দান করি।"🙏


🌼শ্রীমদ্ভাগবত শ্রবণের ফলে ধার্মিক হয় এবং সর্ব রোগ ও পাপ মুক্ত হয়ে দীর্ঘ-জীবন লাভ করে।🙏


🌼কলি-যুগে যেখানেই পবিত্র শ্রীমদ্ভাগবত পাঠ হয়,সেখানেই সকল দেব-দেবী সমভিব্যাহারে আমি বাস করি।🙏


🌼প্রিয় বৎস, যারা ষোড়শোপচারে শ্রীমদ্ভাগবতের পূজা করে ও ভক্তি সহকারে ভাগবত শ্রবণ করে তাদের দ্বারা আমি নিয়ন্ত্রিত। 🙏


🌼আমার সন্তুষ্টির জন্য যারা এই উৎসবে অংশগ্রহন করে ও ভক্তিসহকারে শ্রীমদ্ভাগবত শ্রবণ করে এবং যারা বস্ত্র,অলংকার, পুষ্প, প্রদীপ ও ধূপ-ধুনা ইত্যাদি সুগন্ধী দ্রব্য দিয়ে শ্রীমদ্ভাগবতের পূজা করে তারা সতীনারী তার পতিকে নিয়ন্ত্রণ করার মতো আমাকে নিয়ন্ত্রণ করে থাকে।


🌼প্রতিদিন নিয়মিতভাবে যে শ্রীমদ্ভাগবত পাঠ করে পিঙ্গলবর্ণের গো-দানের ফল সে অক্ষরে অক্ষরে লাভ করে থাকে।


🌼যে প্রতিদিন শ্রীমদ্ভাগবতের অর্ধ বা এক চতুর্থাংশ শ্লোকও পাঠ বা শ্রবন করে,এক সহস্র গো-দান জনিত ফল সে লাভ করে।🙏


🌼প্রিয় বৎস, যে সম্পূর্ণ  মনোযোগের সঙ্গে প্রতিদিন শ্রীমদ্ভাগবত পাঠ করে, অষ্টাদশ পুরাণ পাঠের ফল তার লাভ হয়।🙏


🌼শ্রীমদ্ভাগবত অর্চনকারী কলির এক্তিয়ার বর্হিভূত।


🌼ভক্তিসহকারে যে ব্যক্তি শ্রীমদ্ভাগবত কোন বৈষ্ণবকে দান করে,লক্ষ লক্ষ কল্প সে আমার আলয়ে বাস করে।🙏


🌼প্রিয় বৎস, যেখানে শ্রীমদ্ভাগবত কথা আলোচনা হয়, সেখানেই সকল পবিত্র নদ-নদী,কুন্ড,হ্রদ,সকল যজ্ঞ,সপ্ত তীর্থক্ষেত্র-অযোধ্যা,মথুরা,মায়া(হরিদ্বার), কাশী,কাঞ্চি,অবন্তি(উজ্জয়িন)ও দ্বারকা-এবং পবিত্র পর্বতসমূহ উপস্থিত থাকে।🙏


🌼"হে চতুরানন ব্রক্ষা,গাভী যেমন স্বতঃস্ফূর্তভাবে তার বৎসকে অনুসরণ করে আমিও তেমনই যেখানে শ্রীমদ্ভাগবত প্রসঙ্গের আলোচনা হয় সেখানেই গমন করি।🙏


🌼শ্রীমদ্ভাগবত কথন ও শ্রবন উপভোগকারীকে আমি কখনও পরিত্যাগ করি না।🙏


🌼শ্রীমদ্ভাগবতের প্রতি সম্মান দেখিয়ে যে দাঁড়িয়ে এই গ্রন্থের প্রতি প্রণাম নিবেদন করে অন্তিমে আমি তার প্রতি সন্তুষ্ট হই।🙏


🌼শ্রীমদ্ভাগবত গ্রন্থকে যে পায়ে হেঁটে পরিক্রমা করে, প্রতি পদক্ষেপে তার অশ্বমেধ যজ্ঞের ফল লাভ হয়।🙏


🌼"শ্রীমদ্ভাগবত শ্রবণে যে বিশুদ্ধতা অর্জন করা যায়,বদরিকাশ্রম দর্শনে বা প্রয়াগ-সঙ্গমে অবগাহন করেও সেই শুদ্ধতা অর্জন করা যায় না।"🙏


🌼🌼সংগ্রহঃ শ্রীমদ্ভাগবত(অমল পুরাণ)🌻


🌻👉শ্রীমদ্ভাগবত নিজে গ্রহণ করুন এবং অপরকে(আত্মীয় -স্বজন,বন্ধু-বান্ধব,প্রতিবেশী) উৎসাহিত করুন এবং প্রকৃত পরোপকার করুন।


👉"ভারত ভূমিতে মনুষ্য জন্ম হইল যার জন্ম স্বার্থক করি করো পরোপকার"🙏


💚💚আপনিও ভগবানের প্রিয় হতে পারেনঃ


🌻🌻গীতা প্রচার🌻


🌻👉যিনি আমার ভক্তদের মধ্যে এই পরম গোপনীয় গীতাবাক্য উপদেশ করেন,তিনি অবশ্যই পরা ভক্তি লাভ করে নিঃসংশয়ে আমার কাছে ফিরে আসবেন।

👉 শ্রীমদ্ভগবদ্গীতা(১৮/৬৮)💙💙


🌻👉এই পৃথিবীতে মানুষদের মধ্যে তাঁর থেকে অধিক প্রিয়কারী আমার কেউ নেই এবং তাঁর থেকে অন্য কেউ আমার প্রিয়তর হবে না

👉শ্রীমদ্ভগবদ্গীতা(১৮/৬৯)

Post a Comment

0 Comments