গুরুমহারাজের সন্ন্যাসী মনোভাব....‼️


"২০১৯ সালের ডিসেম্বর মাসে গুরুমহারাজ একবার ল্যাটিন আমেরিকায় গিয়েছিলেন।আর ল্যাটিন আমেরিকার প্রথম গন্তব্যস্থল ছিল পেরু। সেখানে ভক্তরা গুরুমহারাজের জন্য বড় একটা বাড়ি ভাড়া করেছিল। সে বাড়িতে গুরুমহারাজ এবং তাঁর সেবকদের জন্য সব রকমের সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু আপনারা সবাই অবগত রয়েছেন যে, ২০১৯ সালে আমরা গুরুমহারাজের সন্ন্যাসের ৫০ বছর পূর্তি উদ্‌যাপন করছিলাম। গুরুমহারাজের একটি লীলা যা আমার হৃদয়ে গেঁথে গিয়েছিল এবং আমাকে প্রায় কাঁদিয়ে ফেলেছিল— যে বাড়িটা ভাড়া করা হয়েছিল গুরুমহারাজের জন্য সে বাড়িটা আমার কাছে অনেক ঐশ্বর্যশালী ছিল। পাঁচটি বড় বড় রুম, মাঝখানে একটা স্নানাগার, বাইরে বিশাল একটা বাগিচা, ব্যায়াম করার জন্য একটি রুম এবং শরীর গরম করার জন্যও একটি রুম ছিল।গুরুমহারাজ রুম থেকে বের হলেই তাঁর জন্য সুইমিং পুলের ব্যবস্থা ছিল।তিনি খুব সহজেই শরীরচর্চা করতে পারবেন। কিন্তু গুরুমহারাজ বললেন,আমি এখানে থাকতে চাই না।তখন আমরা গুরুমহারাজ কে জিজ্ঞেস করলাম কেন আপনি এখানে থাকবেন না? এটা সব চাইতে সুন্দর বাড়ি আপনার থাকার জন্য। এখানে সব কিছু পরিপাটি রয়েছে। তখন গুরুমহারাজ বলছেন আমি কী করে এই বাড়িতে থাকতে পারি যদি শ্রীবিগ্রহগণ খারাপ ভাবে থাকে।সে মন্দিরটা অনেক সুন্দর এবং ঐশ্বর্যশালী ছিলো।সেই মন্দিরটি সম্পূর্ণ বৈদিক স্টাইলে ছিল এবং তাতে ৯ টি গম্বুজ ছিল। সেই মন্দিরের বিগ্রহগণ ছিলেন রাধা মাধব কুঞ্জ বিহারি, গৌর নিতাই, সীতা রাম লক্ষন হনুমান এবং সে বিগ্রহ গুলো অনেক সুন্দর ছিল। কিন্তু মন্দির টা ছিল অত্যন্ত গরীব।এতটাই গরীব ছিল যে ভগবানের জন্য ঘি কেনার টাকা পর্যন্ত ছিল না। মন্দিরে ভোগের জন্য চাল নেই। তখন গুরুমহারাজ  প্রথমেই মন্দিরের ভক্তদের ডাকলেন এবং একটা লিস্ট করলেন ভগবানের ভোগের জন্য, ভক্তদের প্রসাদের জন্য যা যা লাগবে সবকিছুর। তিনি মন্দিরের জন্য এবং পেরুর ভক্তদের জন্য সবকিছু কিনে দিলেন। তারপর গুরুমহারাজ মন্তব্য করলেন যে, "শ্রীবিগ্রহগণ কষ্টে রয়েছেন, তাহলে আমি কীভাবে এখানে আরাম আয়েশে থাকতে পারি"। এটি হচ্ছে আদর্শ সন্ন্যাসীর মনোবৃত্তি। এই লীলাটি আমার জন্য ছিল বিশেষ একটি অনুপ্রেরণা।


গুরুমহারাজের ব্যাক্তিগত সচিব 

শ্রীপাদ একনাথ গৌর প্রভু 


প্রতিদিন গুরুমহারাজের অপ্রাকৃত লীলামহিমা শ্রবণ করতে এখনই Jayapataka swami Charitamrita ফেসবুক পেইজের সাথে যুক্ত থাকুন এবং অন্য ভক্তদের নিকট শেয়ার করুন 🙏

Post a Comment

0 Comments