লীলায় প্রবেশ করেন এবং হুঙ্কার করে বলে উঠেন- “গৌরাঙ্গ!!” গুরুমহারাজ আমি চেষ্টা করছি কয়েকটি স্থানে প্রচার করার- অদ্বৈত ভয়েসের অধীনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে, নিত্যানন্দ ভয়েসের অধীনে সিটি কলেজ, পোর্ট কলোনিসহ শহরের বিভিন্ন স্থানে, রূপ সনাতন ভয়েসের অধীনে বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ে। সেই সাথে অন্যান্য বিশ্ববিদ্যালয় এবং কলেজসমূহে প্রচারে আমি চেষ্টা করছি ভক্তদের ক্রিড়ানক হতে। কৃপা করুন যেন সেই প্রচেষ্টা সর্বদা উৎসাহ সহকারে করতে পারি এবং ভগবানের গুণকীর্তনে যেন আমার আসক্তি সৃষ্টি হয়।

9.     প্রীতি তদবসতি স্থলে: শ্রীল প্রভুপাদ আপনাকে বলেছিলেন- মায়াপূরে বাস মানে ভগবদ্ধামে বাস, মায়াপূরে মৃত্যু মানে ভগবদ্ধামে যাত্রা। আপনি স্নানের সময়ও গঙ্গাকে স্মরণ করে মায়াপূরে থাকেন। শ্রীল প্রভুপাদের নির্দেশে আপনি লুপ্ত তীর্থস্থানসমূহ উদ্ধার করছেন। সারা পৃথিবীজুড়ে মায়াপূরকে স্থাপন করছেন। এবং আপনি এই প্রচেষ্টায় সর্বদা নিরলস। পৃথিবীর যেকোন প্রান্তে আপনি থাকেন না কেন, আপনি সর্বদাই মায়াপূরে অবস্থান করেন। You are where your mind goes. আপনার মন যেখানে থাকে আপনি প্রকৃতপক্ষে সেখানে রয়েছেন। হে গুরুমহারাজ আমায় কৃপা করুন যাতে আমার মন পুন্ডরীক ধাম, খেতুরী ধাম আদি ভগবানের পার্ষদদের লীলাস্থলীতে নিমগ্ন থাকে। কখনো মায়াপূর যায়নি, কিন্তু আশা করছি কখনো হয়তো আপনার কৃপায় মায়াপূর, বৃন্দাবন আদি স্থানসমূহ দর্শন হবে এবং ভক্তসঙ্গে ভগবদ-তত্ত্ব উপলব্ধি করার এবং হরিনাম রসে নিমগ্ন হওয়ার একটি সুযোগ পাব।

 

পরিশেষে হে গুরুমহারাজ আমায় কৃপা করুন যেন সবসময় আপনার সান্নিধ্য উপলব্ধি করতে পারি। সেই ক্ষণটি যখন আপনি সম্মুখে উপস্থিত হয়ে হরিনাম গ্রহণের সুযোগ পেয়েছিলাম আমার মন যেন সর্বদা আমাকে সেই দৃশ্যপটে নিয়ে যায়। সর্বদা যেন আপনার ভৎসনা স্মরণ করতে পারি, “আমি তোমাকে প্রতিদিন কমপক্ষে ২০টি ম্যাসেজ পাঠাই, ‍তুমি কি মনে করনা তুমি সবসময় আমার সাথে যুক্ত?”

Post a Comment

0 Comments